গাছ বিক্রির প্রতিবাদ করায় শিক্ষককে মারপিট

অপরাধ ও আইন দক্ষিণ-পশ্চিমাঞ্চল যশোর জেলার খবর

কেশবপুর প্রতিনিধি।।

যশোরের কেশবপুরে অন্যের জমির গাছ চুরি করে বিক্রি করার প্রতিবাদ করায় বাঁশবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম মারপিটের শিকার হয়েছেন। আহত ওই শিক্ষক বর্তমান কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। এ ঘটনায় ২ জনকে অভিযুক্ত করে থানায় অভিযোগ করা হয়েছে।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, উপজেলার বারুইহাটি গ্রামের হাশেম আলী মোড়লের ছেলে আবুল কাশেম বাঁশবাড়িয়া সরকারি প্রাথমিক বিদালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। গত ১৫ সেপ্টেম্বর তার ভাইপো আব্দুল হালিম আরেক ভাইপো ইসমাইল হোসেনের একটি ১৫ হাজার টাকা মূল্যের শিলকড়াই গাছ চুরি করে বিক্রি করে দেয়। ওই গাছ কাটার সময় ইসমাইল হোসেন বাধা দিয়ে চাচা শিক্ষক আবুল কাশেমের কাছে বিচার দেয়। এরই জের ধরে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) ভোরে আব্দুল হালিম তার বাড়ির সামনে চাচা আবুল কাশেমকে পেয়ে লাঠি দিয়ে পিটিয়ে আহত করে। এ সময় এলাকাবাসি তাকে উদ্ধার করে  কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ ঘটনায় আবুল কাশেম বাদি হয়ে থানায় অভিযোগপত্র দাখিল করেছেন।

এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ ওসি জসিমউদ্দীন সাংবাদিকদের জানান, অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে ববস্থা নেয়া হবে।