লোহাগড়ায় ছাত্রলীগ নেতার হত্যাকারীদের বিচার দাবিতে বিক্ষোভ

অপরাধ ও আইন দক্ষিণ-পশ্চিমাঞ্চল রাজনীতি

রাশেদ জামান লোহাগড়া (নড়াইল )।।

নড়াইলে লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ জহিরুল ইসলাম রেজোয়ানকে (২৭) কুপিয়ে  হত্যার প্রতিবাদ ও খুনীদের আটকের দাবীতে শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে দিঘলিয়া বাজারে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে স্থানীয় ছাত্রলীগ।

বিক্ষোভ মিছিলটি বাজারের বিভিন্ন এলাকা প্রদক্ষিন করে। এতে বক্তব্য রাখেন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শেখ আব্দুর রহিম সুজন, ছাত্রলীগ নেতা তাজমুল ইসলাম, দিদার তানভীর, হোসেন শেখ, শেখ শাহিন, কাজী অহিদুজ্জামান, পলাশ মাহমুদ, জি এম মারুফ, অখিনুর রহমান ও শেখ সোয়াইব প্রমুখ।

আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে উপজেলার দিঘলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ জহিরুল ইসলাম রেজোয়ানের সাথে একই গ্রামের বদিয়ার খানের ছেলে সোহেল খানের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধের জের ধরে শুক্রবার রাতে সোহেল খানসহ ৭/৮ জনের একদল দূর্বৃত্ত দিঘলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ জহিরুল ইসলাম রেজোয়ানকে ধারালো অস্ত্র দিয়ে হাত-পাসহ শরীরের বিভিন্ন অংশে কুপিয়ে গুরুতর জখম করে পালিয়ে যায়। এলাকাবাসী মূমুর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে নড়াইল সদর হাসপাতালে নিয়ে যায়। এদিন রাত ৯ টায় নড়াইল সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বিভাষ শর্মা তাকে মৃত ঘোষনা করেন। শনিবার নড়াইল সদর হাসপাতাল মর্গে লাশের ময়না তদন্ত সম্পন্ন করে বিকাল সাড়ে ৪টায় দিঘলিয়া হাইস্কুল মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

লোহাগড়া থানার ওসি সৈয়দ আশিকুর রহমান জানান, হত্যাকান্ডের ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে এ পর্যন্ত ৫ জনকে আটক করা হয়েছে। বাকিদের আটকের চেষ্টা চলছে।