মাদক কারবারীদের হুঁশিয়ারি দিলেন ঝিনাইদহের এসপি

অপরাধ ও আইন

ঝিনাইদ প্রতিনিধি।।

ঝিনাইদহ পুলিশ সুপার হাসানুজ্জামান বলেছেন,‘সমাজ থেকে মাদকের শিকড় চিরতরে নির্মূল করতে কাজ করছে পুলিশ। মাদকের ব্যাপারে ঝিনাইদহের পুলিশ জিরো টলারেন্স। এ ব্যাপারে কোন প্রকার ছাড় হবে না’ । বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকালে ঝিনাইদহের কালীগঞ্জের তিনটি বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে সমাজের বিভিন্ন ধরনের অপরাধমূলক কার্যক্রম নিয়ন্ত্রণে কাজ করবে পুলিশ। চুরি, ছিনতাই, ডাকাতি, কিশোর গ্যাং এর মতো অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। জনগণের ট্যাক্সের টাকায় আমাদের বেতন হয়। পুলিশ জনগণের সেবক হিসেবে কাজ করবে। জনগণের সুবিধা-অসুবিধায় পুলিশ আন্তরিকতার সাথে কাজ করবে।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ  (ওসি) মাহফুজুর রহমান মিয়ার সভাপতিত্বে  অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম, সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক  শিবুপদ বিশ্বাস প্রমুখ।  এছাড়া অনুষ্ঠানে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর, গনমাধ্যমকর্মী, সুধীজন ও কালীগঞ্জ থানার অফিসারগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিট পুলিশি বাড়ী বাড়ী’ নিরাপদ সমাজ গড়ি” এ ¯েøাগানকে সামনে রেখেই ঝিনাইদহের কালীগঞ্জে পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে ৩টি করে ওয়ার্ড একত্রীকরণে মোট ৩বিট পুলিশিং কার্ষালয় স্থাপন করা হয়েছে। এছাড়াও  উপজেলার ১১টি ইউনিয়নে আরো ১১টি বিট পুলিশিং অফিস করা হবে। এর প্রতিটি ইউনিটে একজন এসআই, একজন এএসআই ও ২জন কনষ্টেবল দ্বায়িত্ব পালন করবেন।