সালমান শাহ’র ভক্ত বটে !

বিনোদন

চারিদিক ডেস্ক।।

যুবক ও তার বানানো পোস্টারের দিকে তাকালে যে কারও বুকটা মোচড় দিয়ে উঠবে। কারণ, সালমান শাহ! আজ (৬ সেপ্টেম্বর) থেকে ২৪ বছর আগে এমনই এক বিষণ্ণ সকালে ভক্তরা জেনেছিল, তাদের স্বপ্নের নায়ক আর নেই। চলচ্চিত্রের বরপুত্র সালমান শাহ মারা গেছেন। সেই দিনের সেই ব্যথা অনেকে হয়তো মুছে ফেলেছেন, ব্যতিক্রম শুধু এক যুবক। নাম মাসুদ রানা নকীব। সালমান শাহ’র অন্ধভক্ত। ২৪ বছর ধরেই যিনি বাস্তবে ও সোশ্যাল মিডিয়ায় লড়াই করে চলেছেন- প্রিয় নায়কের অকাল প্রস্থানের সত্যি গল্পটা উদ্ধারের।
রবিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সেই দাবি রেখে একাই দাঁড়িয়েছেন চাঁদপুরের ছেলে নকীব। প্রধানমন্ত্রীর প্রতি দাবি জানিয়েছেন, প্রিয় নায়ক ‘হত্যা’র পূর্ণ তদন্তের।
নকীব জানান, প্রথমে পরিকল্পনা ছিল সব ভক্তদের জানিয়ে প্রেসক্লাবের সামনে প্রতিবাদ ও দাবি উত্থাপনের। তবে করোনার কারণে এই পরিকল্পনা থেকে পিছিয়ে এসেছেন। তাই নিজে একাই নায়কের প্রয়াণ দিবসে দাঁড়িয়েছেন।
৬ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত চলে তার এই অবস্থান কর্মসূচি।
সালমান শাহ ভক্তদের মধ্যমণি নকীব বলেন, ‘‘আমি মূলত টিম সালমান শাহ’র পক্ষ থেকে দাঁড়িয়েছি। এখানে আমাদের অনেক সদস্য আছে। করোনার কারণে প্রশাসন বাধা দেবে বলে অন্য কাউকে জানাইনি। একাই এসেছি সবার পক্ষ থেকে।’’সালমান শাহ’র মৃত্যু রহস্য উদঘাটনের জন্য বেশকিছু দাবি জানান তিনি। বলেন, ‘সালমান শাহ’র মৃত্যুর কিছুদিন আগে এফডিসিতে নায়ককে দুই সপ্তাহের জন্য বয়কট করা হয়। একটি সংবাদের ভিত্তিতে তৎকালীন শিল্পী সমিতির সভাপতি আহমেদ শরীফ এটি করেন। নায়ককে ক্ষমা চাইতে বাধ্য করতে নানা প্রেশার দেওয়া হয়। তার মৃত্যুর পর অনেক প্রযোজক-ব্যক্তি কোটিপতি হয়েছেন। সে সময়ে ঘটে যাওয়া এফডিসির প্রতিটি ঘটনা তদন্তের দাবি জানাই। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি। এছাড়া নায়কের মৃত্যুর পূর্ণ তদন্তের ভার র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নকে (র‌্যাব) দেওয়ার দাবি আমাদের।’
বর্তমানে তদন্তের ভার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কাছে আছে। গত ফেব্রুয়ারিতে পিবিআই সদর দফতর থেকে সংবাদ সম্মেলন ডেকে সংস্থাটির মহাপরিচালক বনজ কুমার মজুমদার জানান, ‘তদন্তে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, সালমান শাহ খুন হননি; তার মৃত্যুর ঘটনাটি আত্মহত্যাজনিত!’
তবে তা মানতে নারাজ সালমান শাহ’র পরিবারসহ এর ভক্তরা। তাই মাসুদ রানা নকীবের মতো ভক্তরা আজও পূর্ণ তদন্তের প্রতিবাদ জানিয়ে আসছেন। চাইছেন, প্রিয় নায়কের মৃত্যুর যৌক্তিক রহস্যটা বের হয়ে আসুক।

-বাংলা ট্রিবিউন