লোহাগড়ার মঙ্গলহাটা গ্রাম উত্তপ্ত, সংঘর্ষ এড়াতে মহিলাসহ আটক ১৫

অপরাধ ও আইন

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি।।
নড়াইলের লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়নের মঙ্গলহাটা গ্রামে দীর্ঘদিন ধরে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় ওই গ্রামে সংঘাত সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসী আশংকা করছেন।লোহাগড়া থানা পুলিশ সংঘর্ষ এড়াতে মহিলাসহ ১৫ জনকে আটক করেছে।
এলাকাবাসী সূত্রে জানাগেছে, মঙ্গলহাটা গ্রামে দীর্ঘদিন ধরে গ্রাম্য কোন্দল বিরাজমান।ওই গ্রামের এক পক্ষের নেতৃত্ব দেন সাবেক সেনা সদস্য আকবার মোল্যা এবং অপর পক্ষের নেতৃত্ব দেন ইউপি চেয়াম্যান মোস্তফা কামাল । তারা দুইজনই আপন শ্যালক ভগ্নিপতি। সম্প্রতি ওই এলাকার একটি জমির বিরোধকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে দ্বন্ধের সুত্রপাত হয় । এ নিয়ে উভয় পক্ষ বিবাদে জড়িয়ে পড়েন। গত শুক্রবার রাতে উভয় পক্ষ মাইকিং করে সংঘর্ষের প্রস্তুতি নেয় ।গোপন সংবাদের ভিত্তিতে নড়াইল গোয়েন্দা পুলিশের এস আই মিল্টন কুমার দেবদাসের নেতৃত্বে একদল পুলিশ শুক্রবার গভীর রাতে ওই গ্রামে অভিযান চালিয়ে মহিলাসহ ১৫ জনকে আটক করে লোহাগড়া থানায় সোপর্দ করে । আটকৃতরা হলেন, ইউপি সদস্য লিপন শেখের স্ত্রী মরিয়ম বেগম (৩৭), মাজেদ রহমান (৩৫), হালিম শেখ (৪৮), আকবার সিকদার (৪৯), পলাশ মোল্যা (৩৪), আরমান হোসেন (২৫), স্বাধীন সিকদার (১৯) , লিটু শেখ (৩৮) , রাজু সিকদার(২৮) , মিজানুর রহমান (৫২),মাহামুদ সিকদার (৩৫), বিপুল শেখ(৩৫), আফতাব সিকদার (২৯), হাফিজুর রহমান (৫৫) সাবিবর কাজী (১৯।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ আশিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন আটককৃতদের ১৫১ ধারায় গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে। বর্তমানে ওই গ্রামে পুলিশ মোতায়েন রয়েছে।