মহম্মদপুরের আইনশৃংখলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

অপরাধ ও আইন দক্ষিণ-পশ্চিমাঞ্চল

সুকান্ত চক্রবর্তী, মহম্মদপুর (মাগুরা)।।
মাগুরার মহম্মদপুর উপজেলার বালিদিয়া গ্রামে থানা পুলিশের আয়োজনে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।বুধবার (২৭ আগস্ট)স্থানীয় মাধ্যমিক বিদ্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তারক বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুল হাসান (প্রশাসন ও অপরাধ)। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোহাম্মদ ইব্রাহীম,শালিখা মাগুরা (সার্কেল)’র সিনিয়র সহকরী পুলিশ সুপার আবির সিদ্দিকী শুভ্র।
অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, বালিদিয়া ইউপি চেয়ারম্যান পান্নু মোল্যা, বালিদিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আবুল কালাম ফকির, বালিদিয়া ইউপি সাবেক চেয়ারম্যান কাজী মোসলেহ্ উদ্দিন মুরাদ,সাবেক ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান মীনা, ইউনুচ শিকদারসহ সাধারণ জনগনের স্থানীয় সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বালিদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুস সালাম মিয়া।
সম্প্রতি কয়েকটি ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। এ কারনে পুলিশ প্রশাসনের এ আয়োজন।
উল্লেখ্য,চলতি বছরের ১৩ই জানুয়ারি বালিদিয়া গ্রামের নওশের শিকদারের বাড়ির সামনে রোববার রাত সাড়ে আটটার দিকে প্রতিপক্ষের হামলায় পুলিশের অবসরপ্রাপ্ত সদস্য আবু সাইদ মোল্যা (৫৩) গুরুত্বর আহত অবস্থায় মাগুরা সদর হাসপাতালে যাওয়ার পথে নিহত হন। এঘটনায় আহত হন অন্তত আরও ৪/৫ জন।
বড়রিয়া মেলা থেকে ৩ টি মটর সাইকেলে করে ইউনুচ শিকদার সমর্থক আবু সাইদ মোল্যা ৮/৯ জনকে সাথে নিয়ে বাড়িতে ফেরার পথে মফিজ মীনা সমর্থক ইমরুলের লোকজন মৃত নওশের শেখের বাড়ির সামনে রাস্তার উপর ভ্যান ঠেকিয়ে ও পাটকাঠি ফেলে তাদের গাড়ির গতিরোধ করে এলোপাথাড়ি হাতুড়ি, লাঠি পেটা ও কুপিয়ে জখম করে। গুরুত্বর আহত অবস্থায় সাইদ মোল্যাকে মাগুরা সদর হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন ।সাইদ মোল্যা বালিদিয়া গ্রামের মৃত ইউনুচ মোল্যার ছেলে। এঘটনায় বাড়িঘর ভাংচুর লুটপাট ও আগুনের ঘটনা ঘটে ।
হত্যা মামলায় হাজতবাস থেকে সম্প্রতি মফিজ মীনাসহ তার লোকজন জেল হাজত থেকে জামিনে বেরিয়ে আসলে উভয় পক্ষের মধ্যে এলাকায় আইন শৃঙ্খলা অবনতি হওয়ার আশঙ্কায় মহম্মদপুর থানা পুলিশ মতবিনিময় সভার আয়োজন করে।
অতিথিবৃন্দ এলাকাবাসীকে শান্ত থেকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহবান জানানো হয়।