গফরগাঁওয়ে দুর্ভোগ লাঘবে উচ্ছেদ অভিযান মেয়র সুমনের

দেশের খবর

নজরুল ইসলাম,গফরগাঁও (ময়মনসিংহ)
ময়মনসিংহের গফরগাঁওয়ে রাস্তা প্রশন্ত ও পাকা করনে স্থানীয়দের সহযোগীতায় বাসা-বাড়ির বর্ধিত অংশ উচ্ছেদ করেছেন পৌর কর্তৃপক্ষ। পৌর শহরের ৬ নং ওয়ার্ডের ১ নং গলিতে এ কার্যক্রম চলে। রাস্তাটি নির্মাণ হলে চলাচলে দুর্ভোগ লাঘব হবে বলে মনে করছেন স্থানীয়রা।
জানা যায়, পৌরসভার শ্রমজীবি অধ্যুষিত এই রাস্তাটি দীর্ঘদিন যাবত চলাচল অনুপযোগী হয়ে আছে। রাস্তাটি অত্যন্ত সরু ও ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়।ফলে চরম দূর্ভোগ পোহাতে হয় চলাচলকারীদের। পৌর হোল্ডিং কোড অমান্য করে অনেকেই রাস্তার পাশে বাসা-বাড়ি তৈরি করায় রাস্তাটি আরো সরু হয়ে পড়েছে বলে মনে করেন ভুক্তভোগিরা। জনগণের দূর্ভোগের কথা চিন্তা করে পৌর মেয়র টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে রাস্তাটি প্রশস্ত ও পাকা করনের উদ্যোগ গ্রহণ করেন। কিন্তু রাস্তার উপর বাসা বাড়ির বর্ধিত অংশ থাকায় সমস্যা দেখা দেয়। এ অবস্থায় পৌর কর্তৃপক্ষ স্থানীয় বাসিন্দাদের সহযোগীতায় বাসা-বাড়ির বর্ধিত অংশ উচ্ছেদ করেন।
পৌর মেয়র এসএম ইকবাল হোসেন সুমন বলেন,৬ নং ওয়ার্ডটি খুবই জনবহুল এলাকা। এখানে অধিকাংশ শ্রমজীবি ও নি¤œ আয়ের মানুষের বসবাস। সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের নির্দেশে ৬ নং ওয়ার্ডের শ্রমজীবি মানুষের দীর্ঘ দিনের কষ্ট লাগবে ১ নং গলির রাস্তা, রেল ষ্টেশন থেকে রাঘাইচটি রাস্তা, নিরাপদ হোটেলের পাশের রাস্তা ও শিবগঞ্জ রেলক্রসিং থেকে মুখি সড়ক পর্যন্ত ড্রেনসহ রাস্তা নির্মাণ কার্যক্রম চলছে’।