শরণখোলায় কৃষককে পিটিয়ে হত্যা

অপরাধ ও আইন দেশের খবর

মহিদুল ইসলাম,শরণখোলা (বাগেরহাট)।।
বাগেরহাটের শরণখোলায় ছাগলে বীজতলা (ধানে চারা) খাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে জাকির জমাদ্দার (৫৩) নামে এক কৃষক খুন হয়েছেন। সে ওই গ্রামের আব্দুস সামাদ জমাদ্দারের ছেলে। মঙ্গলবার (২৫ আগস্ট) রাত ৮টার দিকে শরণখোলা হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। রাত ৯টার দিকে হাসপাতাল থেকে লাশ উদ্ধার করেছে পুলিশ।এদিন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার ধানসাগর ইউনিয়নের পূর্ব ধানসাগর গ্রামে তুচ্ছ ঘটনায় তিন চাচাতো ভাই ও শ্যালকরা পিটিয়ে আহত করে জাকিরকে।
নিহতের স্ত্রী শিউলি বেগম ও স্থানীয় ইউপি সদস্য আলতাফ হোসেন জানান, এদিন বিকেলে তাদের একটি ছাগলে হালিম জমাদ্দারের ছেলে মন্টু জমাদ্দারের বীজতলার কিছু অংশ খেয়ে ফেলে। সেই অপরাধে ছাগলটি ধরে সারা শরীরে কাদা মেখে দেয় মন্টু। পরে ছাগরের গায়ে কাদা মাখার বিষয় জানতে চাওয়ায় মন্টু, তার ভাই সেলিম, সেন্টু জাকির জমাদ্দারকে মারধর করে। এসময় খবর পেয়ে মন্টুর শ্যালক পার্শ্ববর্তী নিশানবাড়িয়া গ্রামের ছাত্তার হাওলাদারের ছেলে সোহেল এবং মিলন একজোট হয়ে জাকিরকে ইট ও লাঠি দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে অজ্ঞান অবস্থায় ফেলে রাখে। এসময় ফেরাতে গেলে জাকিরের বোন দুলু বেগমকেও তারা পিটিয়ে আহত করে।
শরণখোলা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার তরিকুল ইসলাম জানান, হাসপাতালের আনার আগেই তার মৃত্যু হয়েছে।
শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসকে আব্দুল্লাহ আল সাইদ জানান, রাত ৯টার দিকে হাসপাতাল থেকে কৃষক জাকির জমাদ্দারের লাশ উদ্ধার করা হয়েছে। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে।