আকিজ গ্রুপের অন্যতম পরিচালক মমিন উদ্দিন মারা গেছেন

অর্থনীতি যশোর জেলার খবর

যশোর প্রতিনিধি।।
আকিজ গ্রুপের অন্যতম পরিচালক, গোল্ডেন আকিজ সু ও দেশের অন্যতম রফতানী কেন্দ্রীক প্রতিষ্ঠান যশোরের এসএএফ এর ব্যবস্থাপনা পরিচালক শেখ মমিন উদ্দিন (৬৩) মারা গেছেন। সোমবার সন্ধ্যা ৬টার দিকে তিনি ঢাকার আদদ্বীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি দেশের উন্নতম শিল্প গ্রুপ আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা মরহুম সেখ আকিজ উদ্দিনের দ্বিতীয় পুত্র। তিনি আকিজ গ্রুপের পরিচালক এসএএফ’র ব্যবস্থাপক আবুল হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।
মঙ্গলবার সকাল ১০টায় যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া বাজারে এসএএফ এর প্রতিষ্ঠানে মরহুমের প্রথম নামাজে জানাজা হবে। বেলা ১২টার দিকে খুলনার ফুলতলা উপজেলার বেগেরডাঙ্গা এলাকার হবে দ্বিতীয় জানাজা। এরপর তার পিতার পাশে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানাগেছে।
এসএএফ’র এমডি আবুল হোসেন জানিয়েছেন, মমিন উদ্দিন করোনায় আক্রান্ত হয়ে ঢাকার মগবাজার এলাকায় আদ্বদীন হাসাপাতালে চিকিৎসাধীন ছিলেন। রোববার তার ফুসফুসের অবস্থা ভাল ছিল না। তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি সোমবার মারা যান। আদ্বদীন হাসপতালে প্রতিষ্ঠাতা ডা. শেখ মহিউদ্দিন তার বড় ভাই। তার আরেক ভাই শেখ আফিল উদ্দিন যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য।
শেখ মমিন উদ্দিন গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়া করেছেন। অভয়নগরে নওয়াপাড়া রাজঘাট জাফরপুর হাইস্কুল থেকে এসএসসি পাশ করেন। খুলনা বিএল কলেজ থেকে বিএসসি পাশ করে ইংল্যান্ডে যান। সেখানকার নর্থ হ্যামটন বিশ্ববিদ্যালয় থেকে লেদার টেকনোলজিতে উচ্চতর ডিগ্রি অর্জন করেন। আশির দশকে মমিন উদ্দিন অভয়নগর উপজেলার তালতলার পরিত্যক্ত এসএএফ চামড়া কারখানার দায়িত্ব নেন। এরপর তিনি রুগ্ন ওই কারখানাটিকে আধুনিকীকরণ করে দেশের শ্রেষ্ঠ চামড়া কারখানায় পরিণত করেন। ২০০৯, ২০১০, ২০১১ সালে চামড়া ও চামড়াজাত পণ্য বিদেশে রপ্তানির জন্য তিনি জাতীয় রপ্তানি ট্রফি (স্বর্ণ) অর্জন করেন। যে কারণে তিনি কমার্সিয়াল ইম্পরটেন্ট পার্সন (সিআইপি) কার্ডধারী হন। মমিন উদ্দিন এই চামড়া কারখানার ব্যবস্থাপনা পরিচালক এবং আকিজ গ্রুপের অন্যতম পরিচালক। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
তার মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, আফিল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শেখ আফিল উদ্দিন, যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির, শার্শা উপজেলার আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক নুরুজ্জামান, যুবলীগের সভাপতি ওহিদুজ্জামান, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, উপজেলার ছাত্রীগের সভাপতি আব্দুর রহিম সরদার।