শরণখোলায় পুষ্টি উন্নয়নে কিশোর-কিশোরী ফোরাম গঠন

দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর

মহিদুল ইসলাম,শরণখোলা (বাগেরহাট)।।
বাগেরহাটের শরণখোলায়‘সবাই দেবো দৃষ্টি,আর নয় অপুষ্টি’ শ্লোগানকে সামনে নিয়ে উন্নয়ন সংস্থা রূপান্তরের পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্পের আওতায় কিশোর-কিশোরী ফোরাম গঠন করা হয়েছে। উপজেলা বিআরডিবি ভবনে অনুষ্ঠিত এক সভায় এই ফোরাম গঠিত হয়। উপজেলা কৃষি কর্মকর্তা সৌমিত্র সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তৃতা রাখেন,জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায়,মহিলা বিষয়ক কর্মকর্তা মোহাম্মদ আব্দুল হাই, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূরুজ্জামান খান, জনস্বাস্থ্য বিভাগের উপ-সহকারী প্রকৌশলী এসএম মেহেদী হাসান ও রূপান্তরের মনিটরিং অফিসার ত্রিদীপ কুমার ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রকল্পের জেলা সিএসও মোবিলাইজার শরিফুল ইসলাম বাসার এবং উপজেলা ওয়াশ এন্ড সিএসও মোবিলাইজার সুমাইয়া পারভীন।
সভা শেষে উপস্থিত কিশোর-কিশোরীদের এমসিকিউ পরীক্ষা ও উপস্থিত বক্তৃতার মাধ্যমে উত্তীর্ণদের মধ্যে মোল্লা নাফিজুল হককে সভাপতি এবং ইসরাত জাহান ইমাকে সাধারণ সম্পাদক করে ১০সদস্য বিশিষ্ট উপজেলা ফোরাম গঠন করা হয়।
ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের নেতৃত্বে এবং ওয়াটার এইড বাংলাদেশের কারিগরি সহযোগিতায় রূপান্তর ও জেজেএস নামের দুটি উন্নয়ন সংস্থা কোস্টাল কসমোটিয়ামের মাধ্যমে প্রকল্পটি বাস্তবায়ন করছে। সংস্থা দুটি এই প্রকল্পের আওতায় বাগেরহাটের শরণখোলা, মোংলা, মোল্যাহাট ও কচুয়া উপজেলায় কাজ করছে।