শিক্ষার আলো গ্রন্থাগার: প্রথম জন্মদিন উদযাপনে ওরা মেতেছিল উৎসবে-আনন্দে

ফিচার যশোর জেলার খবর

স্টাফ রিপোর্টার ।।
জন্মদিন উদযাপনের মজাই আলাদা। হোক সেটা ব্যক্তি বা কোন সংগঠনের। আর প্রথম জন্মদিন হলে তো কথাই নেই! তাইতো প্রথম জন্মদিন উদযাপনে ওরা মেতেছিল উৎসবে-আনন্দে।
যশোরের বাঘারপাড়া উপজেলার বাসুয়াড়ী ইউনিয়নের মাহমুদপুরস্থ ‘শিক্ষার আলো গ্রন্থাগার’র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ছিলো ১৬ আগস্ট। এদিন সন্ধ্যা রাতে সংগঠনটির নিজস্ব কার্যালয়ে এ উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়। করোনা সংকটের এই মুহুর্তে স্বাস্থ্যবিধি মেনে প্রাণবন্ত এক অনুষ্ঠানের আয়োজন করে তারা। সংগঠনের সদস্য ছাড়াও এ অনুষ্ঠানে মিলিত হন এলাকার খেটে খাওয়া মানুষেরা।
গেল বছরের ১৬ আগস্ট স্থানীয় কয়েকজন স্বপ্নবাজ যুবক এটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাকালিন সভাপতি মাহমুদপুর গ্রামের কৃতি সন্তান মুরাদ হোসেন ও সাধারণ সম্পাদক হাবিব হোসেন এই সংগঠনটিকে এগিয়ে রাখতে স্থানীয়দের একত্রিত করে বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছেন। তাদের সাথে এগিয়ে এসেছেন সংশ্লিষ্ট এলাকার সামাজসেবকেরাও।
প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘শিক্ষার আলো গ্রন্থাগার’র উপদেষ্টা মন্ডলির সদস্য মোশারফ হোসেন,স্থানীয় বাসিন্দা ও ঝিনাইদহের শৈলকূপা সরকারি ডিগ্রী কলেজের শিক্ষক শ্রীকান্ত অধিকারী,সিনিয়র সহসভাপতি ইমরুল কায়েস লাল্টু,যুগ্ন সাধারন সম্পাদক মোফাজ্জেল হোসেন,অর্থ সম্পাদক জাহিদুর রহমান তুহিন,দপ্তর সম্পাদক আক্তার হোসেন,সাংগঠনিক সম্পাদক শামীম হোসেন, তপন অধিকারী,বেনজীর আহমেদ,নাহিদ হোসেন,পাভেল আহমেদসহ স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন ‘লাল সবুজ সংঘ’র সদস্যরা। সবার উপস্থিতিতে প্রথম জন্মদিন হয়ে ওঠে উৎসবমুখর পরিবেশ। আলোচনা সভা শেষে ‘শিক্ষার আলো গ্রন্থাগার’র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনটিকে স্মরণীয় করে রাখতে কেক কাটার আয়োজন করা হয়।