মাদারীপুরে দু‘পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ১০

অপরাধ ও আইন দেশের খবর রাজনীতি

ফারজানা আক্তার,মাদারীপুর ।।
মাদারীপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এতে কমপক্ষে আহত হয়েছেন ১০জন । সংঘর্ষ চলাকালে প্রায় অর্ধশত ককটেল বিস্ফোরিত হয়। সংঘর্ষে উভয় পক্ষের বেশকিছু বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকালে সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের গাছবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয়, আহত ও পুলিশ সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক লাভলু তালুকদারের সাথে মাদারীপুর সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পেয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমানের সাথে দীর্ঘদিন থেকেই বিরোধ চলে আসছে।
এই বিরোধের জের ধরেই বৃহস্পতিবার সকালে দু’পক্ষ রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় প্রতিপক্ষের লোকজন লাভলু তালুকদারের সমর্থক লুৎফর হাওলাদারকে (৪৫) কুপিয়ে জখম করে। এতে সে ঘটনাস্থালেই মারা যান। নিহত লুৎফর গাছবাড়িয়া এলাকার ইদ্রিস হাওলাদারের ছেলে।
এই ঘটনায় কমপক্ষে ১০জন আহত হয়। আহতরা গ্রেফতারের ভয়ে হাসপাতালে ভর্তি হয়নি বলে স্থানীয় সূত্রে জানা গেছে।
সংবাদ পেয়ে সদর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের পর গ্রেফতার আতঙ্কে পুরো এলাকা পুরুষশূণ্য হয়ে পড়েছে। এলাকায় অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
মাদারীপুর সদর থানার ওসি মো. কামরুল ইসলাম মিঞা বলেন,‘লাশ উদ্ধার করে মাদারীপুর মর্গে পাঠানো হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে’।